ভিডিও

লেবাননে ঘরবাড়ি ছেড়ে পালাচ্ছেন হাজার হাজার মানুষ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৩:২২ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৩:৩০ দুপুর
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননজুড়ে ইসরায়েলি বাহিনীর হামলায় নিহত হয়েছেন পাঁচ শতাধিক মানুষ। আহত হয়েছে দেড় সহস্রাধিক। মঙ্গলবার বিবিসি’র লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, দক্ষিণ লেবাননের শহর ও গ্রামগুলোর হাজার হাজার মানুষ বাড়িঘর ছেড়ে রাতভর দেশটির রাজধানী বৈরুতে পৌঁছানোর চেষ্টা করছিলেন। বিবিসি এমন কিছু পরিবারের দেখা পেয়েছে, যারা তাদের সঙ্গে মাত্র কয়েকটি ব্যাগপত্র বহন করছিল। যাত্রাপথে অনেকে বৈরুতের প্রধান সড়কে থেমে অস্থায়ীভাবে আশ্রয় নেন।

ইসরায়েলের সামরিক বাহিনী বলছে, ২০০৬ সালের যুদ্ধের পর থেকে হিজবুল্লাহর গড়ে তোলা অবকাঠামো ধ্বংস করতে তারা এক হাজার ৩০০ লক্ষ্যবস্তুতে হামলা করেছে। অন্যদিকে, হিজবুল্লাহ ইসরায়েলের উত্তরাঞ্চল লক্ষ্য করে ২০০ রকেট ছুড়েছে বলে সামরিক বাহিনী জানিয়েছে। এতে দুজন আহত হয়েছে। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, নিহতদের মধ্যে ৩৫ শিশু ও ৫৮ জন নারী আছে। আর আহত হয়েছে এক হাজার ৬৪৫ জন। হতাহতের মধ্যে বেসামরিক নাগরিক বা যোদ্ধাদের সংখ্যা কতো, সে সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS