ভিডিও

৩০ সেপ্টেম্বর পর্যন্ত ইসরায়েলে জরুরি অবস্থা জারি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৪:০০ দুপুর
আপডেট: সেপ্টেম্বর ২৪, ২০২৪, ০৭:৩২ বিকাল
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননে ক্রমবর্ধমান ইসরায়েলি হামলা এবং এর জবাবে হিজবুল্লাহর পাল্টা হামলার আশঙ্কায় আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত দেশব্যাপী জরুরি অবস্থা ঘোষণা করেছে ইসরায়েল সরকার। স্থানীয় সময় সোমবার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ইসরায়েল সরকার এ ঘোষণা দেয়। খবর আনাদোলু এজেন্সির। 

ইসরায়েলি সংবাদমাধ্যম ইয়েদিওথ আহরোনোথের এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের মন্ত্রিসভার সদস্যরা ইসরায়েলজুড়ে একটি ‘বিশেষ হোম ফ্রন্ট পরিস্থিতি’ ঘোষণা করার পক্ষে ভোট দিয়েছেন। প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্টের প্রস্তাব অনুসারে এই ভোট টেলিফোনে নেওয়া হয়েছিল। ইসরায়েলি সংবাদমাধ্যম ডেইলি হারেটজ জানিয়েছে, জরুরি অবস্থা ঘোষণার অধীনে ইসরায়েলি সেনাবাহিনীকে জনসাধারণের জন্য নির্দেশনা জারি করার ক্ষমতা দেওয়া হয়েছে। সেনাবাহিনী এখন যে কোনো ধরনের সমাবেশে নিষেধাজ্ঞা আরোপ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ এবং জীবন রক্ষাকারী অন্য যে কোনো ধরনের পদক্ষেপ গ্রহণ করতে পারবে।

হিজবুল্লাহর শীর্ষ সামরিক কমান্ডার আলী কারাকিকে হত্যার উদ্দেশ্যে ইসরায়েলি সেনাবাহিনীর অভিযানের পর দেশটিতে জরুরি অবস্থা জারি করা হলো। এর আগে ইসরায়েলি আর্মি রেডিও সামরিক সূত্রের বরাত দিয়ে জানায়, বৈরুতের দক্ষিণ শহরতলিতে অবস্থানরত কারাকিকে লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে। তবে কারাকি নিহত হয়েছেন কিনা সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। 

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS