ভিডিও

মিরসরাইয়ে জব্দকৃত ৬০ কেজি ইলিশ গেলো এতিমখানায়

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৭:০৩ বিকাল
আপডেট: অক্টোবর ১৭, ২০২৪, ০৭:০৩ বিকাল
আমাদেরকে ফলো করুন

মিরসরাইয়ে সরকারি নির্দেশনা অমান্য করে বাজারে ইলিশ মাছ বিক্রির অভিযোগে দুই ব্যবাসায়ীকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দুই হাজার টাকা জরিমানা এবং তাদের কাছ থেকে ৬০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। জব্দকৃত ইলিশ উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) উপজেলার বিভিন্ন বাজারে ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করা হয়।

মিরসরাই উপজেলা সিনিয়র মৎস্য অফিসার নাসিম আল মাহমুদ জানান, বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার করেরহাট, বড়তাকিয়া, মিঠাছড়া ও আবুতোরাব বাজারে ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে মিঠাছরা বাজার হতে ব্যবসায়ী মানিক দাস ও নন্দলাল দাসকে ৬০ কেজি ইলিশ মাছসহ আটক করা হয়েছে। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং জব্দকৃত ইলিশ উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করে দেওয়া হয়েছে। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী বলেন, নিয়মিত বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করার সময় সরকারি নির্দেশনা অমান্য করে ইলিশ মাছ বিক্রয়ের অভিযোগে ২মাছ বিক্রেতাকে মোবাইল কোর্টের মাধ্যমে মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন এর ৫ ধারা অনুযায়ী ২ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও ৬০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়। 

এ সময় বাজারের বিভিন্ন পণ্যের বিক্রেতাদের সঠিক মূল্য তালিকা প্রদর্শন করা ও নির্ধারিত দামে পণ্য বিক্রয় করার নির্দেশনা প্রদান করা হয়। এই ধরণের অভিযান অভ্যাহত থাকবে। 

উল্লেখ্য ইলিশ প্রজনন মৌসুম উপলক্ষে সরকার কর্তৃক চলতি মাসের ১৩ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ আহরণ, পরিবহণ, মজুদ, বাজারজাতকরণ, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS