ভিডিও

শিশু ধর্ষণ ঘটনায় অভিযুক্ত বিএনপি নেতার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৭:২৬ বিকাল
আপডেট: অক্টোবর ১৭, ২০২৪, ০৭:২৬ বিকাল
আমাদেরকে ফলো করুন

পটুয়াখালীর বাউফলে চতুর্থ শ্রেণির এক শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত বিএনপি নেতার গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন কর্মসূচি করেছে এলাকাবাসী।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে বাউফল সচেতন সমাজের ব্যানার বাউফল প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালিত হয়। এতে উপজেলার কয়েক হাজার মানুষ অংশ নেন।

অভিযুক্ত বিএনপি নেতার নাম মো. আনোয়ার হাওলাদার। তিনি উপজেলার মদনপুরা ইউনিয়ন মৎস্যজীবী দলের (সদ্য অব্যাহতিপ্রাপ্ত) সভাপতি। তিনি বর্তমানে রাজনীতির পাশাপাশি ইউনিয়নের মৃধার বাজারে মুদি মনোহারি ব্যবসা পরিচালনা করেন।

তার বিরুদ্ধে  চতুর্থ শ্রেণিতে পড়ুয়া কন্যা শিশুকে ধর্ষণের অভিযোগে ১১ অক্টোবর বাউফল থানায় মামলা দায়ের করেছেন শিশুটির পরিবার। এছাড়া তিনি এর আগেও ওই ইউনিয়নের তিন শিশুকে শিকলে বেঁধে নির্যাতন করার অপরাধে গত ২৬ মার্চ গ্রেফতার হয়েছিলেন।

মামলার বিবরণে জানা যায়, বাবার অসুস্থতাজনিত কারণে প্রায়ই নিত্য প্রয়োজনীয় বাজারের জন্য আনোয়ারের দোকানে যেতেন ধর্ষণের স্বীকার শিশুটি। সুযোগ পেলেই অভিযুক্ত আনোয়ার তাকে যৌন নির্যাতন করতেন। বিষয়টি পরিবারকে না জানাতে শিশুকে বিভিন্ন ভয়ভীতিও দেখাতেন আনোয়ার। পরে শিশুটি শারীরিক ও মানসিকভাবে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়।

তখন ভুক্তভোগী শিশুকে ধর্ষণের বিষয়টি প্রকাশ্যে আসলে ফুঁসে উঠে এলাকার মানুষ। বিক্ষুব্ধ জনতা জড়িত এই বিএনপি নেতাকে অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বৃহস্পতিবার মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে অংশ নেওয়া মদনপুরা ইউনিয়নের আবদুর রহিম বলেন, নতুন স্বাধীন দেশে কোনো ধর্ষকদের ঠাঁই নাই। প্রশাসনের নিকট আমাদের দাবি একটাই, আপনারা যত দ্রুত পারেন ধর্ষক আনোয়ারকে বিচারের মুখোমুখি করুন। বিএনপি নেতা আনোয়ারের ফাঁসি দিয়ে দৃষ্টান্ত স্থাপন করুন। যাতে ভবিষ্যতে বাউফলের আর কোনো কোমলমতি শিশু নিরাপত্তাহীনতায় না ভোগে, নির্মম ধর্ষণের শিকরা না হয়।

এ বিষয়ে অভিযুক্ত আনোয়ার হাওলাদারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তাকে পাওয়া যায়নি।

পটুয়াখালী পুলিশ সুপার মো. আনোয়ার জাহিদ বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আমরা কাজ করতেছি, অভিযুক্তকে গ্রেফতারের জন্য অভিযান চলমান রয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS