ভিডিও

জয়পুরহাটের পাঁচবিবিতে দাফনের ৭২ দিন পর শহিদ বিশালের লাশ উত্তোলন

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৮:০৯ রাত
আপডেট: অক্টোবর ১৭, ২০২৪, ০৮:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

বাগজানা (জয়পুরহাট) প্রতিনিধি : দাফনের ৭২ দিন পর আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়নের রতনপুরে পারবারিক কবরস্থান থেকে বৈষম্য বিরোধী আন্দোলনে নিহত শহীদ বিশালের লাশ উত্তোলন করা  হয়।

মামলার তদন্তের জন্য আদালতের নির্দেশে তার মরদেহ উত্তোলন করেছে প্রশাসন। নিহত নজিবুল সরকার বিশাল (১৭) উপজেলার রতনপুর গ্রামের মজিদুল সরকারের ছেলে। সে পাঁচবিবি বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিল। গত ৪ আগস্ট জয়পুরহাটের পাঁচুর মোড়ে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সময় সে গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। এরপর বিশালের মরদেহ ময়নাতদন্ত ছাড়াই দাফন করেছিল পরিবার।

এ ঘটনার ১৪ দিন পর ১৮ আগস্ট নিহত বিশালের বাবা মজিদুল সরকার বাদি হয়ে জয়পুরহাট আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। এতে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদের, জয়পুরহাট-১ ও ২ আসনের সাবেক সংসদ সদস্যসহ ১২৮ জন নামীয় ও অজ্ঞাত ২শ’ থেকে ৩শ’ জনকে আসামি করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল বাইন, জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা. শাহ্ আলম শোভন, জয়পুরহাট সদর থানার তদন্ত ওসি মিজানুর রহমান, মামলার তদন্তকারী কর্মকর্তা ও জেলা গোয়েন্দা শাখার এস.আই. জাহাঙ্গীর আলম, পাঁচবিবি থানার এস.আই. মাসুম, স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জল বাইন বলেন, “আমরা আদালতের নির্দেশে আইনি কার্যক্রম পরিচালনার জন্য লাশের সুরতহাল প্রতিবেদন সম্পাদনের উদ্দেশ্যে লাশ উত্তোলন করতে এসেছি। আসলে সেদিন কি ঘটেছিল ময়নাতদন্তের প্রতিবেদনের আলোকে পরবর্তী কার্যক্রম পরিচালিত হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS