ভিডিও

জয়পুরহাটের আক্কেলপুরে বিএনপির দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিতে ১৪৪ ধারা 

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৮:৪২ রাত
আপডেট: অক্টোবর ১৭, ২০২৪, ০৮:৪২ রাত
আমাদেরকে ফলো করুন

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের আক্কেলপুরে পৌর বিএনপির দুই পক্ষের একই স্থানে একই সময়ে পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল তিনটা থেকে রাত ১২ টা পর্যন্ত পৌরশহরের রাজকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকার এক কিলোমিটারের মধ্যে এই আইন বলবৎ ছিল। এই নিষেধাজ্ঞার কথা জানিয়ে বৃহস্পতিবার দুপুর আড়াইটা থেকে পৌরশহরে মাইকিং করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মনজুরুল আলম বলেন, বিএনপি দুটি পক্ষ একই সময়ে একই স্থানের পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে রাত ১২ টা পর্যন্ত রাজকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ এক কিলোমিটার এলাকা জুড়ে সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়।

উপজেলা প্রশাসন ও স্থানীয়  সূত্রে জানা গেছে, আক্কেলপুর পৌর বিএনপি বৃহস্পতিবার বিকেল তিনটায় রাজকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পৌরসভার ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে বিএনপির ওর্য়াড কমিটি গঠনের ঘোষনা দেয়।  এর আগে গত বুধবার সন্ধ্যায় পৌর বিএনপির একটি অংশ পকেট কমিটি' গঠনের চেষ্টা চলছে বলে অভিযোগ তুলে শহরে বিক্ষোভ সমাবেশ শেষে আক্কেলপুর প্রেসক্লাব ভবনে সংবাদ সম্মেলন করে দলের গঠনতন্ত্র অনুযায়ী ওয়ার্ড কমিটি গঠনের দাবি জানায়। এরপর তারা গত বৃহস্পতিবার বিকেল তিনটায় রাজকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাল্টা প্রতিবাদ সমাবেশের আহ্বান করে। এনিয়ে উপজেলা ও পৌর বিএনপির দুটি পক্ষের নেতা-কর্মীদের উত্তেজনা দেখা দেয়ায় ্আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় রাজকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ এক কিলোমিটার এলাকাজুড়ে প্রশাসন ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারা জারি করে।

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মইনুল ইসলাম বলেন, রাজকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ এক কিলোমিটার এলাকায় ১৪৪ ধারা বলবৎ ছিল। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যাতে না ঘটে সেজন্য  সেনাবাহিনী, পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট টহল দেয়। 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS