ভিডিও

সাবেক রেলমন্ত্রী জিল্লুল ও তার স্ত্রী-সন্তানদের দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ১০:০৯ রাত
আপডেট: অক্টোবর ১৭, ২০২৪, ১০:০৯ রাত
আমাদেরকে ফলো করুন

রাজবাড়ী-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম, তাঁর স্ত্রী সাইদা হাকিম ও ছেলে আশিক মাহমুদ মিতুলের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

আজ বৃহস্পতিবার (১৭ অক্টোবর) ঢাকার মহানগর দায়রা জজ ও সিনিয়র বিশেষ জজ আদালতের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই নিষেধাজ্ঞা জারি করেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) বিশেষ পিপি মাহমুদ হোসেন জাহাঙ্গীর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়।

দুদকের অনুসন্ধান কর্মকর্তা ও সহকারী পরিচালক মো. জিন্নাতুল ইসলাম ওই আবেদন করেন।

আবেদনে বলা হয়, জিল্লুল হাকিম ক্ষমতার দাপট দেখিয়ে এবং ক্ষমতার অপব্যবহার করে দুর্নীতির মাধ্যমে নিজে এবং পরিবারের সদস্যরা বিপুল সম্পদের মালিক হয়েছেন। তাঁদের বিরুদ্ধে অভিযোগ দুদক অনুসন্ধান করছে।

আবেদনে আরো বলা হয়, অভিযোগ অনুসন্ধান চলাকালে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, অভিযুক্তরা দেশ ছেড়ে পালাতে পারেন। অভিযোগ সুষ্ঠুভাবে অনুসন্ধানের জন্য তাদের বিদেশ গমন রহিত করা প্রয়োজন। অন্যথায় অনুসন্ধান কাজ ব্যাহত হতে পারে বা বিলম্বিত হতে পারে।

শুনানি শেষে আদালত আদেশ দিয়ে আদেশের অনুলিপি পুলিশের বিশেষ শাখাকে (এসবি) প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পাঠাতে নির্দেশ দিয়েছেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS