ভিডিও

কুমিল্লা পুলিশ লাইনসে হামলার ঘটনায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২৪, ১০:০১ রাত
আপডেট: অক্টোবর ২৭, ২০২৪, ১০:০১ রাত
আমাদেরকে ফলো করুন

কুমিল্লা পুলিশ লাইনসে হামলার ঘটনায় এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।

রবিবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় তাকে কুমিল্লার বাগিচাগাঁও এলাকা থেকে গ্রেফতার করে কোতয়ালি মডেল থানা পুলিশ।

গ্রেফতার ওই আওয়ামী লীগ নেতার নাম হাসমত উল্লাহ হাসু। তিনি সদর দক্ষিণ উপজেলার জোড়কানন পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান ও সদর দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিনুল ইসলাম বলেন, ‘কুমিল্লা পুলিশ লাইনসে হামলার ঘটনায় ওই আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার দেখানো হয়েছে। তার বিরুদ্ধে কোতয়ালি থানায় কোনও মামলা নেই। কিন্তু সদর দক্ষিণ থানায় মামলা রয়েছে।’

 

সদর দক্ষিণ থানা সূত্রে জানা গেছে, কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানাধীন এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় দুটি মামলার আসামি আওয়ামী লীগ নেতা হাসমত উল্লাহ হাসু।

উল্লেখ্য, গত ৩ আগস্ট দুপুরে কুমিল্লা নগরীর পুলিশ লাইনস ও রেসকোর্স এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করেন। এ হামলার ঘটনায় সাত জন গুলিবিদ্ধ হন। এ ছাড়া আহত হন কমপক্ষে ৩০ জন। হামলায় তৎকালীন সরকারদলীয় নেতাকর্মীদের ব্যবহার করা আগ্নেয়াস্ত্র ও দেশি অস্ত্রের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ছাড়া নিরীহ ছাত্রীদের এলোপাতাড়ি পেটানোর ভিডিও ভাইরাল হলে দেশব্যাপী সমালোচনার ঝড় ওঠে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS