ভিডিও

ময়মনসিংহে পাল্টা পাল্টি অবস্থান নেয় শিক্ষার্থী-ছাত্রলীগ

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আপডেট: জুলাই ৩১, ২০২৪, ০৭:৪৭ বিকাল
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক:   ময়মনসিংহে বিক্ষোভ ও সমাবেশ করেছে বৈষম্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা। এতে শিক্ষার্থীদের সঙ্গে অভিভাবকরাও অংশ নেন। বুধবার (২১ জুলাই) বেলা ১১টার দিকে ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সংলগ্ন জিরো পয়েন্ট এলাকায় এ কর্মসূচি শুরু করে।

একই সময় জিরো পয়েন্টের সাব-রেজিস্ট্রি অফিস সংলগ্ন এলাকায় ছাত্রলীগ নেতাকর্মীরা অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করে। এ ঘটনায় উপস্থিত পুলিশ কর্মকর্তারা ছাত্রলীগের মিছিলটি সরিয়ে দেয়। পরে শিক্ষার্থীরা ঘণ্টাব্যাপী বিক্ষোভ সমাবেশ করে। শান্তিপূর্ণ কর্মসূচি শেষে পুলিশের অনুরোধে শিক্ষার্থীরা টাউন হল মোড় থেকে সরে যায়।

এর আগে বেলা ১১টা থেকে বিভিন্ন কলেজের শিক্ষার্থী ও অভিভাবকরা জিরো পয়েন্ট এলাকায় জড়ো হতে শুরু করে। একই সঙ্গে সকাল থেকে শিক্ষার্থীদের এ কর্মসূচিকে ঘিরে ওই এলাকায় বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিল।

সমাবেশে আন্দোলনের সমন্বয়ক আরিফুল ইসলাম বলেন, ৯ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। দাবি আদায়ে শহীদ ভাইদের মত আমরাও জীবন দিতে প্রস্তুত।

অপর সমন্বয়ক মো. আশিকুর রহমান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমাদের শান্তিপূর্ণ আন্দোলন চলবে। কিন্তু দুঃখজনক হল- এখন পর্যন্ত ময়মনসিংহ নগরীতে শহীদ শিক্ষার্থী রোদোয়ান হোসেন সাগরের খুনিদের চিহ্নিত করে গ্রেফতার করা হয়নি। সরকার যদি শিক্ষার্থীদের গণহত্যা চালিয়ে আন্দোলন দমন করতে চায় তাহলে আমরাও সেই গণহত্যায় শরিক হতে চাই।

এদিকে ‘মার্চ ফর জাস্টিস’ কর্মসূচিতে নগরীর কাচারি মোড়, টাউন হল, নতুন বাজার ও জিলা স্কুল মোড় এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তির মধ্যে পড়েন সাধারণ যাত্রীরা।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বলেন, আমরা শান্তিপূর্ণ অবস্থানে ছিলাম। আন্দোলনে অনুপ্রবেশকারী প্রবেশ করে কেউ যেন কোনো সহিংসতা বা সরকারি স্থাপনায় হামলা করতে না পারে। সে জন্য আমরা মাঠে রয়েছি। পরে পুলিশ কর্মকর্তাদের অনুরোধে আমরা সরে আসি।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন বলেন, এসময় ছাত্রলীগও বিক্ষোভ করেছে। তবে তারা মুখোমুখি হয়নি। পরে আমাদের অনুরোধে ছাত্রলীগ নেতাকর্মীরা সরে যায়।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS