ভিডিও

পুলিশের গুলিতে নিহত রিতার পরিবারকে আর্থিক অনুদান দিলেন কালাই পৌরসভা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৯:৫৩ রাত
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৯:৫৩ রাত
আমাদেরকে ফলো করুন

কালাই (জয়পুরহাট) প্রতিনিধি : বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গত ৫ আগস্ট ঢাকায় পুলিশের গুলিতে নিহত হন জয়পুরহাটের কালাই উপজেলার তালখুর গ্রামের হতদরিদ্র পরিবারের মেয়ে ও মেধাবী ছাত্রী রিতা আক্তার। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত রিতার স্বপ্ন পূরণ হলো না শিরোনামে গত ২৯ সেপ্টেম্বর দৈনিক করতোয়ার একটি প্রতিবেদন প্রকাশের পর রিতার পরিবারকে আর্থিক অনুদান দিয়েছেন কালাই পৌরসভা।

নিহত রিতা আক্তার জয়পুরহাটের কালাই উপজেলার পুনট ইউনিয়নের তালখুর গ্রামের আশরাফ আলীর মেয়ে। সে রাজধানীর মিরপুরের দুয়ারীপাড়া সরকারি কলেজের একাদশ শ্রেণির বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিলেন।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে কালাই পৌরসভা কার্যালয়ে নিহত রিতার পরিবারকে ডেকে নিয়ে পৌরসভার তহবিল থেকে ৪০ হাজার টাকার চেক তুলে দেন জয়পুরহাটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ও কালাই পৌরসভার দায়িত্বপ্রাপ্ত প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর।

অনুদানের চেক গ্রহণ করেন শহীদ রিতা আক্তারের মা আয়েশা বিবি ও বাবা আশরাফ আলী। এ সময় উপস্থিত ছিলেন কালাই উপজেলা নির্বাহী অফিসার শামিমা আক্তার জাহান, সহকারী কমিশনার (ভূমি) ইফতেকার রহমানসহ কালাই পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীরা।

উল্লেখ্য বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৫ আগস্ট  বেলা সাড়ে ১১টার দিকে ঢাকার মিরপুর-২ এলাকায় ওভারব্রিজের নিচে পুলিশের গুলিতে মাথায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন কলেজছাত্রী রিতা আক্তার। এ ঘটনায় ২৮ আগস্ট রিতার বাবা আশরাফ আলী বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাসান মাহমুদসহ ৩৯৫ জনের নাম উল্লেখ করে মিরপুর মডেল থানায় মামলা করেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS