ভিডিও

রংপুরের কাউনিয়ায় বসতঘরে ভেসে উঠলো কবর!

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ১১:৩০ রাত
আপডেট: অক্টোবর ২১, ২০২৪, ১১:৩০ রাত
আমাদেরকে ফলো করুন

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি : রংপুরের কাউনিয়ায় বসতবাুড়ির ঘরের মেঝেতে একটি কবর ভেসে উঠেছে। অলৌকিক ভেসে ওঠা কবরটি অনেকেই দেখতে এসে দান করেছেন টাকা, আবার কেউ কেউ রোগ বালাই থেকে আরোগ্য লাভে কথিত কবরের পাশে প্লাস্টিকের ড্রামে রাখা পানি নিয়ে যাচ্ছেন বাড়িতে।

ঘটনাটি ঘটেছে উপজেলার হারাগাছ ইউনিয়নের চর পল্লীমারী (চর একতা বাজার) গ্রামে কৃষক মতিয়ার রহমানের বাড়িতে। এ খবর ছড়িয়ে পড়লে কবরটি দেখতে সেখানে বিভিন্ন গ্রামের উৎসুক নারী পুরুষ ভিড় করছেন।

আজ সোমবার (২১ অক্টোবর) দুপুরে চর পল্লীমারী (চর একতা বাজার) গ্রামে গিয়ে দেখা যায়, মতিয়ার রহমানের বাড়িতে বিভিন্ন গ্রাম থেকে শত-শত নারী পুরুষেরা কবরটি দেখতে ভিড় করছে। কবরের পাশে রাখা হয়েছে প্লাস্টিকের ড্রামে পানি। নাজিরদহ গ্রামের আব্দুর রহিম বলেন, ঘরের কোণায় মাটির একটি অংশ উঁচু দেখা গেছে।

বাড়ির লোকজন বলছে ওইখানে নাকি কবর রয়েছে। কতটুক সত্য আল্লাহ ভালো জানেন। পল্লীমারী গ্রামের শফিকুল বলেন, কবরটি দেখতে আসা অনেকেই সেখানে টাকা দান করছেন, পানিও নিয়ে যাচ্ছেন বাড়িতে। ওই বাড়ির লোকজন বলনে, পানি খেলে নাকি রোগ ভালো হবে।

বাড়ির মালিক মতিয়ার রহমান বলেন, তিনি গতকাল রোববার দুপুুরে বাড়িতে এসে স্ত্রীর কাছে জানতে পারেন ঘরের কোণায় অলৌকিকভাবে কবরের মতো মাটি উচুঁ হয়েছে। সেখানে আগরবাতি ও গোলাপজল দেখতে পান তিনি।

মতিয়ারের স্ত্রী ছাবিনা বেমন বলেন, তিনি গত কয়েকদিন ধরে স্বপ্নে জানতে পারেন ঘরের মেঝেতে এক শিশুর কবর রয়েছে। কবরটিকে মাজার করার জন্য স্বপ্নে তাকে বলা হয়েছে। গতকাল রোববার দুপুুরে তিনি অসুস্থ হয়ে পড়েন। এরপর ঘরের কোণায় খাটের নিচে মাটি উঁচু দেখতে পান তিনি।

ছাবিনা বেগম বলেন, স্বপ্নে জানতে পেরেছি কবরটি মাজারে রুপান্তরিত করতে হবে এবং দানের টাকা মসজিদ মাদ্রাসা ও মাজারে খরচ করতে হবে। এছাড়া পানি খেলে সব রোগ ভালো হবে। এদিকে হারাগাছ আল বায়তুল মোয়াজ্জেম মসজিদের খতিব ইদরিস বিন শাহ জামাল বলেন, কবর ভেসে উঠতে পারে। তবে ওই মহিলাকে শয়তান স্বপ্ন দেখাতে পারে।

আর কবরে কোন কিছু দান করা বা কিছু চাওয়া ইসলামে সম্পূর্ণ নিষিদ্ধ। কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম শরিফ বলেন, স্থানীয় এক কৃষকের বসতঘরে কবর ভেসে ওঠার খবর তিনি জানতে পেরেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS