ভিডিও

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা একাদশে জ্যোতি 

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ১০:৩১ দুপুর
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ১০:৩৩ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক: নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা একাদশে জায়গা পেয়েছেন বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। ব্যাট ও গ্লাভস হাতে দ্যুতি ছড়িয়ে এই স্বীকৃতি পেয়েছেন তিনি। অর্থাৎ সেরা একাদশের উইকেটরক্ষক নির্বাচিত হয়েছেন জ্যোতি।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়েছিল জ্যোতির দল। ১২ বছর এই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে জয়ের দেখা পেয়েছিল বাংলাদেশের মেয়েরা। এরপর বাকি তিন ম্যাচে লড়াইটাও করতে পারেনি জ্যোতিরা।ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় বাংলাদেশ। দলের বাজে পারফরম্যান্সের পরও একাই লড়াই করে গেছেন জ্যোতি।

বিশ্বকাপে চার ম্যাচে ১০৪ রান করেন জ্যোতি। উইকেটের পেছনে দাঁড়িয়ে নিয়েছেন একটি ক্যাচ। এছাড়া ৬ জন ব্যাটারকে করেছেন স্টাস্পড। জ্যোতির চেয়ে বেশি ডিসমিসাল এই আসরে অন্য কোনো উইকেটরক্ষক করতে পারেননি।মোট ৭ দলের ক্রিকেটার জায়গা পেয়েছেন সেরা একাদশে। সবেেচয়ে বেশি রানার্সআপ দক্ষিণ আফ্রিকা দলের ক্রিকেটাররা। অধিনায়ক লরা ভলভার্টসহ তিন প্রোটিয়া ক্রিকেটার জায়গা করে নিয়েছেন এই তালিকায়।

এছাড়া চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডের আছেন দুইজন। একজন একাদশের, অন্যজন জায়গা পেয়েছেন দ্বাদশ ক্রিকেটার হিসেবে।

২০২৪ নারী বিশ্বকাপের সেরা একাদশ:
লরা ভলভার্ট, দক্ষিণ আফ্রিকা (অধিনায়ক)
তাজমিন ব্রিটস, দক্ষিণ আফ্রিকা
ড্যানি ওয়াইট-হজ, ইংল্যান্ড
অ্যামেলিয়া কের, নিউজিল্যান্ড
হারমানপ্রিত কাউর, ভারত
ডিয়ান্ড্রা ডটিন, ওয়েস্ট ইন্ডিজ
নিগার সুলতানা জ্যোতি, বাংলাদেশ (উইকেটরক্ষক)
অ্যাফি ফ্লেচার, ওয়েস্ট ইন্ডিজ
রোজমেরি মেয়ার, নিউজিল্যান্ড
মেগান শুট, অস্ট্রেলিয়া
ননকুলুলেকো এমলাবা, দক্ষিণ আফ্রিকা
ইডেন কারসন, নিউজিল্যান্ড (দ্বাদশ খেলোয়াড়)



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS