ভিডিও

ইতিহাস গড়ল আফগানিস্তান

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৪, ০৩:৪৫ দুপুর
আপডেট: অক্টোবর ২৮, ২০২৪, ০৩:৪৫ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : ইতিহাস গড়ল আফগানিস্তান। এশিয়ার ক্রিকেটের নতুন ‘রাজা’ এখন তারা। ইমার্জিং এশিয়া কাপের নয়া চ্যাম্পিয়ন দরবেশ রাসুলির দল, যা কিনা দেশটির ক্রিকেট ইতিহাসে প্রথম কোনো আন্তর্জাতিক শিরোপা! রোববার রাতে ওমানের আল আমিরাত ক্রিকেট স্টেডিয়ামে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার মুখোমুখি হয় আফগানিস্তান। যেখানে লঙ্কানদের ৭ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় সাদিকুল্লাহরা।

টস জিতে আগে ব্যাটিং করে শ্রীলঙ্কা। মোহাম্মদ ঘাজানফার, বিলাল সামি, শরাফুদ্দিন আশরাফদের দারুণ বোলিংয়ের সামনে বড় সংগ্রহ গড়তে পারেনি শ্রীলঙ্কা। সাহান আরচ্চিগে দারুণ এক ইনিংস খেললেও বাকিরা সেভাবে ব্যাট চালাতে পারেননি। ৭ উইকেটে ১৩৩ রান তোলে শ্রীলঙ্কা। জবাবে আসরজুড়ে রানের ফোয়ারা বইয়ে টুর্নামেন্ট সেরার পুরস্কার জেতা সাদিকুল্লাহ অতল ও করিম জানাতের ব্যাটে ১১ বল হাতে রেখেই জিতে যায় আফগানিস্তান। লক্ষ্য তাড়ায় আফগানদের হয়ে সর্বোচ্চ রানের ইনিংস খেলেন সাদিকুল্লাহ। আগের ম্যাচগুলোয় ঝড় তুললেও বাঁহাতি এই ব্যাটসম্যান আজ টি-টোয়েন্টি মেজাজে ব্যাটিং করতে পারেননি। ৫৫ বলে ৩টি চার ও একটি ছক্কায় ৫৫ রান করেন তিনি। আফগানদের খেলা ৫ ম্যাচের ৫টিতেই হাফ সেঞ্চরি করা সাদিকুল্লাহ ১২২.৬৬ গড় ও ১৪৭.৭৯ স্ট্রাইক রেটে ৩৬৮ রান করেন। 

সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সবার উপরে তিনি। কেবল উপরেই নন, বাকিদের চেয়ে যোজন ব্যবধানে এগিয়ে সাদিকুল্লাহ। টুর্নামেন্টে আর কেউ ২০০ রানও করতে পারেননি। দুই নম্বরে থাকা হংকংয়ের বাবর হায়াতের রান ১৬২। শিরোপার লড়াইয়ে ২৭ বলে ৩টি ছক্কায় ৩৩ রানের ইনিংস খেলেন জানাত। অধিনায়ক দারউইস রসুলি ২৪ ও মোহাম্মদ ইশাক ১৬ রান করেন। শ্রীলঙ্কার আরচ্চিগে, দুশান হেমন্ত ও ইশান মালিঙ্গা একটি করে উইকেট নেন।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS