ভিডিও

ময়মনসিংহে বিক্ষুব্ধ জনতার বাধায় রেলওয়ের উচ্ছেদ অভিযান বন্ধ

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৭:১৪ বিকাল
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ০১:৫৯ রাত
আমাদেরকে ফলো করুন

ময়মনসিংহ রেলওয়ে স্টেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে স্থানীয় বিক্ষুব্ধ জনতার হামলা, ভাঙচুর ও বিক্ষোভের ঘটনা ঘটেছে। এতে বর্তমানে উচ্ছেদ অভিযান বন্ধ ঘোষণা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

আজ সোমবার (২১ অক্টোবর) বেলা পৌনে ১২টার দিকে শুরু হয় এ উচ্ছেদ অভিযান। কিন্তু বিক্ষুব্ধদের বাধার মুখে দুপুর ২ টার দিকে অভিযান বন্ধ ঘোষণা করা হয়।

এর আগে সপ্তাহজুড়ে রেলওয়ে বিভাগের পক্ষ থেকে নগরীর স্টেশনরোড, মিন্টু কলেজ রেলক্রসিং, সানকিপাড়া রেলক্রসিং, বাঘমারা রেলক্রসিং, পাটগুদাম রেলক্রসিং, কলেজ রোড রেলক্রসিংসহ বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করা হয়।

এদিকে অভিযানের খবর পেয়ে অনেকেই গত রাত থেকেই নিজ উদ্যোগে তাদের স্থাপনা সরিয়ে নিয়ে গেছেন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ময়মনসিংহ রেলওয়ের ভূমি কর্মকর্তা ডিও আব্দুস সোবহানের উপস্থিতিতে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান এর নেতৃত্বে পূর্ব ঘোষণা অনুযায়ী ময়মনসিংহ রেলওয়ে স্টেশনে অবৈধ স্থাপনা ও দখলদার উচ্ছেদ অভিযান শুরু করেন।

উচ্ছেদ অভিযানের শুরুতেই ময়মনসিংহ রেলওয়ে স্টেশন জামে মসজিদের দোকানপাট উচ্ছেদ শুরু করলে স্থানীয় সাধারণ লোকজন ও মসজিদের মার্কেটের দুই শতাধিক দোকানদার উত্তেজিত হয়ে উচ্ছেদ করতে আসা রেলওয়ে ভূ-সম্পক্তি কর্মকর্তা ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ওপর চড়াও হয় এবং এক পর্যায়ে ইট পাটকেল নিয়ে ধাওয়া করলে তারা রেলওয়ে থানাতে গিয়ে অবস্থান করেন। এদিকে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর একটি টহল টিম উপস্থিত হয়ে উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

ময়মনসিংহ রেলওয়ের ভূ-সম্পত্তি কর্মকর্তা ডিও আব্দুস সোবহান জানান, অবৈধভাবে দীর্ঘদিন যাবত রেলওয়ে জমি দখল করে রেখেছে কিছু অসাধু লোক, তারাই উচ্ছেদ অভিযান বাধাগ্রস্ত করেছে। আজকে অভিযান বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে আগামীকাল যথারীতি অভিযান পরিচালনা করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS