ভিডিও

রংপুরের পীরগাছায় সড়কের মাঝে ঝুঁকিপূর্ণ গাছ ভোগান্তিতে ২০ হাজার মানুষ

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৮:০৫ রাত
আপডেট: অক্টোবর ২১, ২০২৪, ০৮:০৫ রাত
আমাদেরকে ফলো করুন

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগাছায় সড়কের মাঝে একটি ঝুঁকিপূর্ণ আম গাছ জনগণের চলাচলে চরম প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে। গাছটির কারণে বড় কোন যানবাহন ঢুকতে পারে না। এতে ভোগান্তিতে রয়েছেন প্রায় ২০ হাজার মানুষ। এ অবস্থায় সড়কটি পাকাকরণের কাজ শুরু হলেও ঝুঁকিপূর্ণ গাছটি অপসারণ করা হয়নি।

আজ সোমবার (২১ অক্টোবর) গাছ অপসারণের দাবিতে উপজেলা প্রকৌশলীর সাথে সাক্ষাৎ করে লিখিত অভিযোগ দেন এলাকাবাসী। জানা যায়, উপজেলার অন্নদানগর ইউনিয়নের সাতদরগা বাজার থেকে পীরগাছা অভিমূখে হরিচরণ ও রাজবল্লভ গ্রামে যাতায়াতের সড়কে আমতলী নামকস্থানে একটি আম গাছ রয়েছে।

গাছটি সড়কের মধ্যস্থলে হওয়ায় ফায়ার সার্ভিস কিংবা ভারি কোন যানবাহন সড়কে চলাচল করতে পারে না। ইতোপূর্বে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলী সড়কটি পরিদর্শন করে গাছ কেটে সড়ক পাকাকরণের আশ্বাস দেন।

এদিকে সড়কটি পাকাকরণের কাজ শুরু হলেও ঝুঁকিপূর্ণ গাছটি অপসারণ করা হয়নি। স্থানীয় বাদশা মিয়া, হাসান আলী, নুরুজ্জামান বলেন, গাছটি না কেটে সড়ক পাকা করা হলে জনগণ চরম ভোগান্তিতে পড়বে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকৌশলীর কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। উপজেলা প্রকৌশলী মনিরুল ইসলাম বলেন, এলাকার লোকজন লিখিত অভিযোগ দিয়েছে। পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হক সুমন বলেন, বিষয়টি দেখতে হবে। গাছ যদি সমস্যা মনে হয়, তাহলে গাছ কেটে সড়ক পাকাকরণ করা হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS