ভিডিও

কার্যক্রম শুরুর দেড় মাসেই দুপচাঁচিয়ার মডেল মসজিদে ফাটলসহ বিভিন্ন ত্রুটি

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ১০:৪৩ রাত
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ০১:৫৭ রাত
আমাদেরকে ফলো করুন

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : দুপচাঁচিয়া উপজেলায় প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটির কার্যক্রম শুরুর দেড় মাসের মাঝেই মসজিদটির দেওয়ালে ফাটলসহ বিভিন্ন ত্রুটি দেখা দিয়েছে। আজ সোমবার (২১ অক্টোবর) উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথির সভাপতিত্বে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় বিষয়টি আলোচনায় আসে।

জানা গেছে, প্রায় ১২ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে দুপচাঁচিয়া উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করে। ২০২৩ সালের ৩০ অক্টোবর ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাবেক প্রধানমন্ত্রী উদ্বোধন করলেও মসজিদটির কাজ সম্পূর্ণ না হওয়ায় দায়িত্ব হস্তান্তরে বিলম্ব ঘটে।

অবশেষে মসজিদটি হস্তান্তরের ৯ মাস পর গত ৬ সেপ্টেম্বর শুক্রবার জুম্মার নামাজের মধ্যে দিয়ে মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের কার্যক্রম শুরু হয়। কার্যক্রম শুরুর দেড় মাসের মাথায় মসজিদটির দেওয়ালে ফাটলসহ বিভিন্ন ত্রুটি দেখা দিয়েছে। দক্ষিণ-পশ্চিম পাশে দেওয়ালে ফাটল ধরেছে। সামান্য বৃষ্টি হলেই উপর থেকে দেওয়াল চুয়ে পানি পড়ে মসজিদের ফ্লোরে পানি জমে থাকছে। বৈদ্যুতিক ওয়ারিং এর তার দিয়েও পানি চুয়ে চুয়ে বের হচ্ছে।

এ বিষয়ে উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ইমাম ও খতিব,  হাফেজ মাও: মুফতি জোবায়ের হোসেন জানান, বিষয়গুলো তিনি ভিডিওতে ধারণ করে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথিকে দিয়েছেন।

উপজেলা নির্বাহী অফিসার জানান, বিষয়টি তিনি সংশ্লিষ্ট বিভাগকে অবগত করেছেন। এই বিষয়ে বগুড়া গণপূর্ত অধিদপ্তর এর নির্বাহী প্রকৌশলী ডা. ফারজানা আক্তারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সরজমিনে মসজিদটি পরিদর্শন করে ত্রুটিগুলো চি‎হ্নিত করে তা পুনঃসংস্কারের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS