ভিডিও

দিনাজপুরের  বোচাগঞ্জে অটোরিকশায় এলইডি লাইটের কারণে প্রায়ই ঘটছে সড়ক দুর্ঘটনা

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৯:০৭ রাত
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ০৯:০৭ রাত
আমাদেরকে ফলো করুন

বোচাগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের বোচাগঞ্জে ব্যাটারী চালিত অটোরিকশায় ব্যবহৃত এলইডি লাইটের প্রভাবে সন্ধ্যার পর রাস্তা ঝাপসা দেখা যাওয়ায় প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা। সরেজমিনে দেখা যায়, সেতাবগঞ্জ পৌরসভা ও উপজেলার বিভিন্ন গ্রামীণ পাকা রাস্তাসমূহে অটোভ্যান এবং অটোরিকশায় এলইডি হেডলাইটের আলো বড় বিপদ হিসেবে দেখা দিয়েছে।

যা রাতে চলাচলকারী বিভিন্ন যানবাহন এবং পথচারীদের চোখে তীব্র আলোর প্রতিক্রিয়া ঘটায়। কেননা রাতের বেলা ব্যাটারি চালিত অটোরিকশায় ব্যবহৃত এলইডি হেড লাইট ব্যবহার হওয়ার ফলে বিপরীত দিক থেকে চলাচল করা অন্যান্য গাড়ি, মোটরসাইকেল, ত্রি-চক্রযান এলইডি হেড লাইটের কড়া আলোয় কিছুই দেখা যায় না, এর ফলে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে এবং প্রতিনিয়ত ঘটছে সড়ক দুর্ঘটনা।

বোচাগঞ্জ উপজেলায় ব্যাপকভাবে ব্যাটারী চালিত অটোভ্যান ও রিকশা বৃদ্ধি পেয়েছে। পায়ে চালিত রিকশা ও ভ্যান আর দেখা যায় না। যার ফলে তৈরি হয়েছে অসহনীয় যানজট। সেতাবগঞ্জ পৌর শহরে যত্রতত্র অটোরিকশার পার্কিং-এর কারণে তিন রাস্তা মোড়, চৌ-রাস্তা মোড়, এবং চৌ-রাস্তা হতে পীরগঞ্জ সড়কে লেগেই থাকে যানজট। রাতের বেলা পৌর শহর ও আশপাশের এলাকায় এসব যানবাহনের এলইডি হেডলাইটের কারণে চলাচল করা দু:সহ হয়ে উঠেছে।

কারণ এলইডি হেডলাইটের তীব্র আলোর বিপরীত প্রান্তের যান সড়কের প্রকৃত অবস্থান বুঝতে না পারায় বড় ধরণের দুর্ঘটনার ঝুঁকি নিয়ে চলাচল করছে যাত্রীরা। এ ব্যাপারে সেতাবগঞ্জ পৌরসভা যত্রতত্র অটোরিকশা পার্কিং না করতে মাইকিং বের করে। কিন্তু এতেও কোন সুফল আসছে না।

উপজেলা ও পৌর শহরে এখন অনেকেই মোটরসাইকেল, অটোরিকশা, পিকআপসহ বিভিন্ন যানে তীব্র সাদা আলোর এলইডি লাইট ব্যবহার করছে। বড় ধরনের দুর্ঘটনা এড়াতে তীব্র আলোর এলইডি লাইটের ব্যবহার অবিলম্বে নিষিদ্ধ করা এবং এ বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করার জন্য বোচাগঞ্জ থানা, উপজেলা প্রশাসন ও সেতাবগঞ্জ পৌরসভার দৃষ্টি আকর্ষণ করেছেন সাধারণ পথচারী।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS