ভিডিও

সাতক্ষীরায় হরিণের মাংসসহ ২ চোরা কারবারি আটক

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৪:০৯ দুপুর
আপডেট: অক্টোবর ২০, ২০২৪, ০৪:০৯ দুপুর
আমাদেরকে ফলো করুন

নিউজ ডেস্ক: সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের জেলিয়াখালি এলাকায় অভিযান চালিয়ে ২১ কেজি হরিণের মাংসসহ দুই চোরা শিকারিকে আটক করেছে কোস্টগার্ড।

রোববার (২০ অক্টোবর) দুপুরে কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার বিএন মো. মুনতাসির ইবনে মহসীন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

আটক চোরা শিকারিরা হলেন- শ্যামনগর উপজেলার গাবুরার মাহমুদ মল্লিকের ছেলে মো. মশিউর রহমান শামিম (৪৭) ও একই এলাকার মোহাম্মদ লুৎফর রহমান (৬০)।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, রোববার (৩০ অক্টোবর) ভোর ৫টার দিকে কোস্টগার্ড পশ্চিম জোন অধীনস্থ বিসিজি স্টেশন কয়রার একটি টহল দল শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের জেলিয়াখালি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় ২১ কেজি হরিণের মাংস এবং শিকারিদের ব্যবহূত একটি মোটরসাইকেল জব্দ করা হয়।  

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, জব্দকৃত হরিণের মাংস, তাদের ব্যবহারিত একটি মোটরসাইকেল ও আটক শিকারিদের ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কাটেশ্বর বন টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, পেশাদার হরিণ শিকারিরা রাতের বেলায় গোপনে সুন্দরবনে ঢুকে হরিণের যাতায়াতের পথে নাইলনের দড়ির ফাঁদ পেতে রাখেন। চলাচলের সময় হরিণগুলো সেই ফাঁদে আটকে যায়। পরে বনরক্ষীদের চোখ ফাঁকি দিয়ে এসব হরিণের মাংস বিক্রি করা হয়।  



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS