ভিডিও

পাঁচ বছর পর চালু হলো রমনা মেইল ট্রেন

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ১১:১৪ রাত
আপডেট: অক্টোবর ২১, ২০২৪, ১১:১৪ রাত
আমাদেরকে ফলো করুন

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :  কুড়িগ্রাম অঞ্চলের মানুষের সবচেয়ে জনপ্রিয় একটি ট্রেন রমনা মেইল ট্রেন। করোনা প্রাদুর্ভাবের কারণে ২০২০ সাল হতে দীর্ঘ পাঁচ বছর বন্ধ থাকা রমনা মেইল ট্রেনটি আবারও চালু হওয়ায় চিলমারীবাসীর মনে আনন্দ উচ্ছাস বিরাজ করছে।

আজ সোমবার (২১ অক্টোবর) দুপুরে পার্বতীপুর থেকে ছেড়ে আসা রমনা মেইল ট্রেনটি চিলমারী রেলওয়ে স্টেশনে পৌঁছায়। জানা গেছে, করোনাকালীন ২০২০ সালের ১ মার্চ রমনা থেকে কুড়িগ্রাম মেইল ট্রেনটি ছেড়ে গিয়ে আর ফিরে আসেনি। ইঞ্জিন স্বল্পতা, জনবল কম ও করোনাকালীন মানুষের মাঝে করোনার প্রাদুর্ভাব ছড়ানোসহ বিভিন্ন কারণে সারা দেশে ট্রেন বন্ধ হওয়ার সময় রমনা মেইল ট্রেনটিও বন্ধ হয়ে যায়।

প্রায় পাঁচ বছর পর পার্বতীপুর থেকে ছেড়ে আসা রমনা মেইল ট্রেনটি কুড়িগ্রামের চিলমারী রমনা স্টেশনে পৌছে ১.২৫ মিনিটে। ট্রেনটি পৌঁছার সাথে সাথে চিলমারীবাসীর মাঝে আনন্দ উচ্ছাস শুরু হয়। পরে ১.৪০ মিনিটে চিলমারীর রমনা স্টেশন থেকে পার্বতীপুরের উদ্দেশ্যে রওনা হয়।

ট্রেনের যাত্রী মো. আব্দুল বাতেন বলেন, দীর্ঘ পাঁচ বছর পর বন্ধ হওয়া রমনা মেইল ট্রেনটি চালু হওয়ায় আমাদের খুবই উপকার হলো। ব্যবসা বাণিজ্যে ও যাতায়াতের জন্য আমাদের আর কষ্ট করতে হবে না।স্থানীয় বাসিন্দা মো. নুর ইসলাম বলেন, রমনা মেইল ট্রেনটি ছিল আমাদের যাতায়াতের একমাত্র ভরসা।

মেইল ট্রেনটি বন্ধ থাকায় আমরা যাতায়াত নিয়ে ভোগান্তিতে ছিলাম। আজ ট্রেনটি চালু হওয়ায় আমাদের খুব উপকার হলো। দুপুরে রমনা ট্রেনটি পার্বতীপুর থেকে চিলমারী রমনা স্টেশনে আসে। মেইল ট্রেনটি দেখতে উৎসুক জনতা ভিড় করে। কোন প্রকার সমস্যা ছাড়া ট্রেনটি আবার পার্বতীপুরের উদ্দেশ্যে রওনা দেয়।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক আব্দুস সালাম জানান, আজ সোমবার (২১ অক্টোবর) হতে রমনা মেইল ট্রেনটি কুড়িগ্রাম রমনা- পার্বতীপুর রুটে চলাচল শুরু হলো। এখনও রাস্তা সংস্কারের কাজ চলছে। এছাড়া রমনা নতুন স্টেশন বিল্ডিং, শেড, থাকার রুমসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে। আশা করছি খুব শিগগিরই বরাদ্দ পাওয়া যাবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS