ভিডিও

ধর্মা প্রোডাকশনের ৫০ শতাংশ শেয়ার বেচে দিলেন করণ জোহর

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৭:৫২ বিকাল
আপডেট: অক্টোবর ২১, ২০২৪, ০৭:৫২ বিকাল
আমাদেরকে ফলো করুন

এক হাজার কোটিতে ধর্মা প্রোডাকশনের ৫০ শতাংশ শেয়ার বেচে দিলেন প্রতিষ্ঠানটির কর্ণধার বলিউড নির্মাতা-প্রযোজক করণ জোহর। প্রতিষ্ঠানটির শেয়ার ক্রয় করেছে সেরাম ইনস্টিটিউটের কর্ণধার আদার পুনাওয়ালা।

সোমবার (২১ অক্টোবর) আলাদা আলাদা বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে ধর্মা প্রোডাকশন ও সেরিন এন্টারটেইনমেন্ট।

বিবৃতির বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, ধর্মা প্রোডাকশনের ৫০ শতাংশ শেয়ার ক্রয় করেছেন আদার পুনাওয়ালা। বাকি ৫০ শতাংশের মালিক থাকবেন করণ। ১ হাজার কোটি রুপিতে এই শেয়ার বিক্রি করেছেন তিনি।

এ প্রসঙ্গে করণ বলেন, ধর্মা প্রোডাকশন জন্মলগ্ন থেকেই ভারতীয় সংস্কৃতিকে ধারণ এবং হৃদয়গ্রাহী গল্প বলে আসছে। আমার বাবা এমন চলচ্চিত্র নির্মাণের স্বপ্ন দেখতেন। ধর্মার উত্তরাধিকারকে নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার জন্য আমার ঘনিষ্ঠ বন্ধু আদারের সঙ্গে আজ থেকে যৌথভাবে যাত্রা শুরু করছি।

অন্যদিকে আইকনিক প্রতিষ্ঠানের মালিকানা পেয়ে উচ্ছ্বসিত হয়ে আদার পুনাওয়ালা বলেন, আমার বন্ধু করণ জোহরের সঙ্গে দেশের সবচেয়ে আইকনিক প্রোডাকশন হাউজগুলোর একটির পার্টনার হওয়ার সুযোগ পেয়ে আনন্দিত। আশা করছি, ধর্মাকে গড়ে তুলব এবং সামনে এগিয়ে নিয়ে যাব।

জানা গেছে, ১৯৭৯ সালে ধর্মা প্রোডাকশন প্রতিষ্ঠা করেন করণের বাবা বাবা যশ জোহর। এখন পর্যন্ত বহু জনপ্রিয় ও ব্যবসাসফল সিনেমা নির্মাণ করেছে পুরোনো এই প্রতিষ্ঠানটি। ২০০৪ সাল করণের বাবা মারা যাওয়ার পর প্রতিষ্ঠানটির হাল ধরেন তিনি। কিন্তু বিগত কয়েক বছর ধরেই লোকসান গুনছে ধর্মা প্রোডাকশন। তাই প্রতিষ্ঠানটিকে বাঁচাতে নতুন বিনিয়োগকারী খুঁজছিলেন করণ। মূলত এ কারণেই বন্ধুর কাছে প্রতিষ্ঠানটির শেয়ার বেচলেন তিনি।

প্রসঙ্গত, ২০২২ সালে প্রযোজনা প্রতিষ্ঠানটির বড় বাজেটের ‘লাইগার’ সিনেমাটি ব্যর্থ হয় বক্সঅফিসে। ‘ব্রহ্মাস্ত্র’ লাভের মুখ দেখলেও ‘গোবিন্দ নাম মেরা’, ‘সেলফি’, ‘রকি আউর রানি কি প্রেম কাহানি’র মতো সিনেমাগুলো আলোর মুখ দেখেনি চলচ্চিত্র বাজারে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS