ভিডিও

গাজায় এখন চারদিকে শুধু লাশের গন্ধ: ফিলিপ লাজারিনি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৬:১৪ বিকাল
আপডেট: অক্টোবর ২২, ২০২৪, ০৯:৩৬ রাত
আমাদেরকে ফলো করুন

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিন শরণার্থীদের জন্য জাতিসংঘের রিলিফ অ্যান্ড ওয়ার্কস এজেন্সি (ইউএনআরডব্লিউএ)-এর প্রধান ফিলিপ লাজারিনি বলেছেন, গাজার সড়ক ও ধ্বংসস্তূপের চারপাশে এখন শুধু লাশের গন্ধ।

ইউএনআরডব্লিউএ- এর ওয়েবসাইটে ফিলিপ লাজারিনির বিবৃতিতে দিয়ে বলা হয়, গাজায় এখন ত্রাণ সরবরাহ কিংবা লাশ অপসারণে জাতিসংঘকে কোনও ধরনের সহায়তা দিতে অস্বীকৃতি জানিয়েছে ইসরায়েল।

লাজারিনি বলেছেন, রাস্তায় বা ধ্বংসস্তূপের নিচে লাশ পড়ে থাকায় সর্বত্র লাশের গন্ধ। মৃতদেহ পরিষ্কার করার বা মানবিক সহায়তা প্রদানের বিষয়ে অস্বীকার করা হয়েছে। ইউএনআরডব্লিউএ-এর কর্মীরা যুদ্ধ-বিধ্বস্ত অঞ্চলে খাবার, জল বা ওষুধ খুঁজে পাচ্ছেন না বলে জানিয়েছেন।

তিনি উত্তর গাজার যুদ্ধ থামানোর জন্য একটি জরুরি আবেদন জারি করেছেন যাতে সেখানে আটকে থাকা বেসামরিক লোকদের কাছে মানবিক সহায়তা পৌঁছে দেওয়া যায়।

জাতিসংঘের এই কর্মকর্তা আশ্রয়প্রার্থী পরিবারগুলোকে নিরাপদে সরে যাওয়ার অনুমতি দেওয়ার জন্য ‘তাৎক্ষণিক যুদ্ধবিরতি, এমনকি কয়েক ঘণ্টার জন্য হলেও’ যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছেন।

সূত্র: ইউএনআরডব্লিউএ ওয়েবসাইট



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS