ভিডিও

পুজোয় ঝলমল ত্বক করতে জেনে নিন কয়েকটা টোটকা

প্রকাশিত: অক্টোবর ০৬, ২০২৪, ০৭:১৩ বিকাল
আপডেট: অক্টোবর ০৬, ২০২৪, ০৭:৩৯ বিকাল
আমাদেরকে ফলো করুন

লাইফস্টাইল ডেস্ক : পুজোর ক’টা দিন হইহই আনন্দ, বাইরে ঘোরাঘুরি,  ঠাকুর দেখা খানা পিনা তো থাকছেই। অন্যদিকে, পুজো কিন্তু নিজেকে প্যাম্পার করারও একটা মোক্ষম সময়। উৎসব তো আসলে মলিনতা ধুইয়ে দেওয়ার উদযাপন। পুজোর কটা দিন হইহই আনন্দ, বাইরে ঘোরাঘুরি, ঠাকুর দেখা খানা পিনা তো থাকছেই। অন্যদিকে, পুজো কিন্তু নিজেকে প্যাম্পার করারও একটা মোক্ষম সময়। উৎসব তো আসলে মলিনতা ধুইয়ে দেওয়ার উদযাপন। সারাবছর নিজেকে নিয়ে যারা ভাবার ফুরসৎ-টুকুও পান না, পুজোয় তাদেরও তো ইচ্ছে করে একটু ঝলমলে থাকতে?
শুধু মেকআপ করলেই হবে না। ত্বককে ভিতর থেকে উজ্জ্বল করতে হবে।পুজোর আর ক’টা দিন বাকি। এই সময় থেকেই যদি একটু যত্ন না নেন তাহলে কীভাবে হবে? উৎসবের মৌসুমে ত্বক যাতে উজ্জ্বল থাকে, তার কিছু টোটকা রইল। জেল্লার প্রথম শর্ত ভিতর থেকে ত্বককে হেলদি রাখা। এর জন্য এখন থেকেই নিয়ম করে নিদেনপক্ষে ২ লিটার জল খান। পুজোর সময় বাইরের খাওয়া দাওয়া তো চলবেই, তাই এই ক’টা দিন তেল-ঝাল মশলার বদলে খান শাক-সবজি। রোজ একটা করে মৌসুমি ফল খান। তাতে ধীরে ধীরে আপনার ত্বক হাইড্রেটেড হবে।
এছাড়া ঘরোয়া কিছু টোটকা রইল: এক মুঠো তুলসি পাতা বেঁটে রস বের করে তাতে এক চামচ লেবুর রস ও সামান্য অলিভ অয়েল মিশিয়ে নিন। এই মিশ্রণটি পুজোর আগে অবধি প্রতিদিন মাখুন। পুজোর আগে ত্বক এক্সফোলিয়েট করতে এক চামচ চিনির সঙ্গে সামান্য লেবুর রস মিশিয়ে মুখে, গলায়, ঘাড়ে ভাল করে ঘষে নিন। ৩-৪ মিনিট স্ক্রাব করে মুখ ধুয়ে ফেলুন। 
২ চামচ কাঁচা দুধের সঙ্গে ১ চামচ বেসন ও এক চিমটে হলুদ মিশিয়ে ত্বকের উপর লাগান। মিনিট পনেরো-কুড়ি অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। ট্যানের সমস্যা দূর করতে এই প্যাক খুব জরুরি।

 



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS