ভিডিও

ঢাকা এসে মিরপুরে শান্তদের নতুন কোচ

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০৪:০৪ দুপুর
আপডেট: অক্টোবর ১৬, ২০২৪, ০৫:০৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ দলের নতুন অন্তবর্তীকালীন প্রধান কোচ এখন ফিল সিমন্স। ঘোষণার ১৮ ঘন্টা বাদেই আজ বুধবার সকালে ঢাকা এসে পৌঁছান ক্যারিবিয় এই কোচ। এরপর মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে দেখা গেল তাকে। শুরুতে মিরপুরে পৌঁছানোর পর বাংলাদেশ দেশ-বিদেশি কোচদের সঙ্গে আলাপ করতে দেখা গেছে। আন্দ্রে এডামস, ডেভিড হেম্পরা আলাপ সেরেছেন। 

এদিন মাঠে অবশ্য জাতীয় দলের ক্রিকেটাররা অনুশীলন করছিলেন। এরপর বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সঙ্গেও লম্বা আলাপ করতে দেখা গেছে সিমন্সকে। এরপর পেসার নাহিদ রানাকেও দেখা যায় নতুন কোচের সঙ্গে। এরপর বিসিবি’র মিডিয়া ম্যানেজারকে সঙ্গে নিয়ে সেন্টার উইকেটে ব্যাটারদের ব্যাটিং দেখতে যান সিমন্স। ঢাকায় নেমেই সিমন্সের এমন ব্যস্ত হওয়ার কারণও অবশ্য আছে। সিমন্স যখন ঢাকায়, প্রায় একই সময়ে এসেছে তার পরের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। আগামী ২১ তারিখ থেকে শুরু হবে বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। সেই সিরিজের দলটা এখন ঢাকায়।

 ২০০৪-০৫ সালে জিম্বাবুয়ের কোচের দায়িত্ব দিয়ে কোচিং ক্যারিয়ার শুরু হয় সিমন্সের। কাজ করেছেন আয়ারল্যান্ড ও আফগানিস্তানের দলের সঙ্গেও। এছাড়া নিজ দেশ ওয়েস্ট ইন্ডিজের হয়েও দুই দফায় কোচিং সামলেছেন। তার অধীনে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে শিরোপা জেতে ক্যারিবীয়রা। সর্বশেষ ২০২৪ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে পাপুয়া নিউগিনির হেড কোচ হিসেবে ছিলেন সিমন্স।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS