ভিডিও

চট্টগ্রাম টেস্টের পর সরে দাঁড়াতে চান শান্ত

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০১:২২ দুপুর
আপডেট: অক্টোবর ২৬, ২০২৪, ০১:২২ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চট্টগ্রাম টেস্টের পর তিন ফরম্যাটের নেতৃত্বভার ছেড়ে দিতে চান বাঁ-হাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। বোর্ড সভাপতি ফারুক আহমেদকে তিনি তার সিদ্ধান্ত কথা জানিয়ে দিয়েছেন। ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, বোর্ড সভাপতির অনুমোদনের অপেক্ষায় আছেন শান্ত। বোর্ড সভাপতি বর্তমান দেশের বাইরে আছেন। বিসিবি’র এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেছে, ‘হ্যাঁ, শান্ত আমাদের জানিয়েছে যে, দক্ষিণ আফ্রিকা সিরিজের পর নেতৃত্ব ছেড়ে দিতে চায়।’ বিষয়টি স্বীকার করেছেন শান্তও, ‘দেখা যাক কী হয় (নেতৃত্ব যেহেতু চিন্তার কারণ মনে হচ্ছে), আমি বোর্ড সভাপতির সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’

২০২৩ সালে ব্যাট হাতে অসাধারণ সময় কাটিয়েছেন শান্ত। ইংল্যান্ডের বিপক্ষে দারুণ সিরিজ কাটান। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরি করেন, এশিয়া কাপে আফগানিস্তানের বিপক্ষে সেঞ্চুরি পান। ওই বছর আফগানিস্তানের বিপক্ষে টেস্টে দুই ইনিংসে সেঞ্চুরি পান তিনি। ভারপ্রাপ্ত অধিনায়ক হয়ে সিলেট টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে শতরান করে ম্যাচ জেতান। কিন্তু নেতৃত্বভার পাওয়ার পর হাসছে না তার ব্যাট। টেস্টে সর্বশেষ ১৩ ইনিংসে মাত্র একটি ফিফটি তার। টি-২০ বিশ্বকাপ থেকে রান নেই সংক্ষিপ্ত সংস্করণেও। তবে এই সময়ে তিনিটি ওয়ানডে খেলে একটি সেঞ্চুরি পেয়েছেন তিনি। 

ক্রিকবাজ জানিয়েছে, বিশ্বকাপের পরই টি-২০ নেতৃত্ব ছেড়ে দিয়ে চেয়েছিলেন তিনি। কিন্তু বোর্ডের এক পরিচালক তার মত পরিবর্তন করান। এবারও এক কর্মকর্তা তাকে সিদ্ধান্ত পরিবর্তন করার জন্য বলছেন। শান্তকে চলতি বছরের ফেব্রুয়ারিতে এক বছরের জন্য তিন ফরম্যাটের অধিনায়ক করা হয়। ওই হিসেবে অন্তত পাকিস্তানে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত তার দায়িত্ব পালনের কথা ছিল। কিন্তু তার আগেই নেতৃত্বের ভারমুক্ত হতে চান তিনি।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS