ভিডিও

১১ বছর পর বগুড়ায় জামায়াত কর্মী হত্যার অভিযোগে ৪৩ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: অক্টোবর ০৪, ২০২৪, ০৯:৪১ রাত
আপডেট: অক্টোবর ০৫, ২০২৪, ০২:৩৮ দুপুর
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : বগুড়ায় ১১ বছর পর জামায়াত কর্মী মিজানুর রহমান হত্যাকাণ্ডের অভিযোগে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীসহ ৪৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আরও ১০০ জনকে আসামি করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে বগুড়া সদর থানায় বাদি হয়ে এ মামলা দায়ের করেন নিহত মিজানুরের বন্ধু মোছাদ্দিকুর রহমান।

নিহত মিজানুর রহমান কুমিল্লার তিতাস উপজেলার সরকারবাড়ী গ্রামের আবু কালাম সরকারের ছেলে। তিনি বগুড়ায় মুরগির হ্যাচারিতে কাজ করতেন এবং বগুড়া পৌরসভার সাবগ্রাম মাস্টারপাড়ায় থাকতেন। এছাড়াও তিনি জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, দপ্তর সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আল রাজী জুয়েল, বগুড়া পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ইব্রাহিম হোসেন, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক এবং জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাশরাফী হিরো, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাইমুর রাজ্জাক তিতাস, জেলা যুবলীগ নেতা মাইসুল ইসলাম কোয়েল, ছাত্রলীগ নেতা মুকুল ইসলাম, সাবেক ছাত্রলীগ নেতা অসীম কুমার, ওয়ার্ড যুবলীগ নেতা রুবেল মিয়া ও সম্পদ পশারীসহ আরও অনেকে।

এজাহারে উল্লেখ করা হয়েছে, ‘২০১৩ সালের ৩১ জানুয়ারি বেলা পৌনে একটার দিকে বগুড়া শহরের সাবগ্রাম কমান্ড প্লাজার সামনে দাঁড়িয়ে ছিলেন মিজানুর রহমান। এ সময় আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে দেশি অস্ত্রে সজ্জিত হয়ে মিজানুরকে ঘিরে ধরেন। আসামি আল রাজি জুয়েলের হুকুমে সম্পদ পশারী হত্যার উদ্দেশ্যে বার্মিজ চাকু দিয়ে মিজানুরের পেটে আঘাত করেন।

পরে আরেক আসামি সঞ্জু সরকার হত্যার উদ্দেশ্যে উপর্যুপরি ছুরিকাঘাত করেন। অন্য আসামিরা লাঠি ও রড দিয়ে আঘাত করে তার মৃত্যু নিশ্চিত করেন। পরে তারা জয় বাংলা শ্লোগান দিয়ে ঘটনাস্থল ত্যাগ করেন। বগুড়া সদর থানার ওসি এস.এম মঈনুদ্দীন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৩ সালে মিজানুর হত্যাকাণ্ডের সময় তাঁর বন্ধু মোছাদ্দিকুর রহমান সাথে ছিলেন। তাই মোছাদ্দিকুর রহমান বাদী হয়ে ৪৩ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS