ভিডিও

১০ তরুণের অসাধারণ উদ্যোগ, ডিম বিক্রি করছেন ১৪০ টাকা ডজন

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৮:৫১ রাত
আপডেট: অক্টোবর ১৮, ২০২৪, ০৮:৫৪ রাত
আমাদেরকে ফলো করুন

সবজি থেকে মাছ-মাংস, সবখানেই যেন আগুন। এমনকি গরিবের পাত থেকে ডিমও উধাও হয়ে যাওয়ার উপক্রম। চোর শুনছে না ধর্মের কাহিনী। সরকার ডিমের দাম বেঁধে দিলেও অসৎ ব্যাবসায়ীরা কিছুতেই মানছে না সেই আইন।

চট্টগ্রাম নগরীর বিভিন্ন বাজার মনিটরিং করে দেখা যায় সবখানেই ডিম বিক্রি হচ্ছে বাড়তি দামে। এ অবস্থায় চট্টগ্রামে সিন্ডিকেট ভাঙতে খোলা বাজারে ১৪০ টাকা ডজন ডিম বিক্রি শুরু করেছে কয়েকজন তরুণ উদ্যক্তারা। গতকাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে নগরের বহদ্দারহাট এলাকায় খোলা বাজারে এ ডিম বিক্রি শুরু করেন তারা।

প্রথমদিনে তরুণদের এ উদ্যোগে সাড়া ফেলেছে নগর জুড়ে। তরুণদের এই উদ্যোগ কে স্বাগত জানিয়েছেন ক্রেতারাও। এই বিষয়ে উদ্যোক্তা মোহাম্মদ আরিফ বলেন, ‘বড় কোম্পানিগুলোর সিন্ডিকেটের কারণে ডিমের দাম বেড়েছে। বাজারে এক ডজন ডিম বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকায়। এ অবস্থায় আমরা কয়েকজন তরুণ সরাসরি খামার থেকে ডিম সংগ্রহ করা শুরু করি এবং তা পাইকারি ও খুচরা ব্যাবসায়ীদের হাতে না গিয়ে সরাসরি ভোক্তাদের হাতে পৌঁছে  দিচ্ছি।

কোনো ধরনের লাভ ছাড়াই সাধারণ মানুষের কাছে বিক্রি করছি। এ ক্ষেত্রে আমরা প্রতি ডজন ডিম বিক্রি করছি ১৪০ টাকায়।’ তরুণদের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন ক্রেতারা। বিকেলে কম মূল্যে ডিম কিনতে বহদ্দারহাট বাজার এলাকায় ক্রেতাদের ভিড় করতে দেখা যায়।

এ সময় ক্রেতারা বলেন, ‘বাচ্চাদের জন্য প্রতিদিন ডিম প্রয়োজন হয়। কিন্তু অতিরিক্ত দামের কারণে সেটা নিয়মিত ক্রয় করা যাচ্ছে না। তরুণরা পাইকারি দামে বাজারে ডিম নিয়ে আসায় এবার সিন্ডিকেট ভাঙবে বলে আশা করছি।’



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS