ভিডিও

বগুড়া শজিমেক‘র সামনে দিগন্ত ডায়াগনেস্টিক সেন্টারের দেড়লাখ টাকা জরিমানা

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ১১:২১ রাত
আপডেট: অক্টোবর ২৩, ২০২৪, ১১:২১ রাত
আমাদেরকে ফলো করুন

স্টাফ রিপোর্টার : যথাযত টেস্ট না করেই রিপোর্ট প্রদান. নির্ধারিত ফি‘র চেয়ে বেশি টাকা নেওয়াসহ বিভিন্ন অভিযোগে বগুড়ায় একটি দিগন্ত ডায়াগনেস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টারের দেড় লাখ টাকা  জরিমানা করা হয়েছে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাহিয়ান মুনসীফ এবং জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মো. মাশহুরুল আলম অভিযান পরিচালনা কালে এই জরিমানা করেন।

শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল বগুড়ার সামনে অবস্থিত দিগন্ত ডায়াগনেস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টার নামে দীর্ঘদিন ধরে রোগীদের অভিযোগের ছিলো। শুধু তাই নয় রোগ নির্ণয়ের পরীক্ষার যে মূল্য তালিকা প্রতিষ্ঠানটিতে রয়েছে তার চেয়ে অধিক মূল্য গ্রহণ, প্রতিশ্রুত সেবা প্রদান না করা, ক্লিনিক ক্যাটাগরি অনুযায়ী সি ক্যাটাগরি হওয়া সত্ত্বেও এ এবং বি ক্যাটাগরির সেবা প্রদানের কথা বলে রোগী বা রোগীর স্বজনদের নিকট থেকে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ রয়েছে।

এত অভিযোগের প্রেক্ষিতে আজ বুধবার (২৩ অক্টোবর) বিকেল আনুমানিক ৩টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাহিয়ান মুনসীফ এবং জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিক্যাল অফিসার ডা. মো. মাশহুরুল আলম  দিগন্ত ডায়াগনেস্টিক এন্ড কনসালটেন্ট সেন্টার অভিযান পরিচালনা করেন।

এসময় তারা দেথতে পান সব ধরনের রোগের প্রায় একই রকম পরীক্ষার নির্দেশ দেওয়া হয়। ক্লিনিকের ল্যাবে পরীক্ষার জন্য কোন রকম রি-এজেন্ট নেই। এসব অপরাধের সত্যতা পাওয়ায় ওই প্রতিষ্ঠানটিকে  দেড় লাখ টাকা জরিমানা করে তা আদায় করা হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাহিয়ান মুনসীফ জানান, ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে নানা অভিযোগ থাকায় দেড়লাখ টাকা জরিমানা করা হয়েছে।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS