ভিডিও

আশুলিয়ায় শ্রমিক ও আইনশৃঙ্খলা বাহিনীর সংঘর্ষ, আহত ৪ শ্রমিক

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৪, ০৫:৩৪ বিকাল
আপডেট: অক্টোবর ২৩, ২০২৪, ০৫:৩৫ বিকাল
আমাদেরকে ফলো করুন

আশুলিয়ায় একটি পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এতে আহত হয়েছেন চার শ্রমিক। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

আজ বুধবার (২৩ অক্টোবর) বেলা ১১টার দিকে আশুলিয়ার নরসিংহপুর-কাশিমপুর সড়কের বাংলাবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আহত শ্রমিকরা হলেন, হালিমা খাতুন, ববিতা আক্তার, মোর্শেদা খাতুন ও চম্পা খাতুন। এরমধ্যে হালিমা সুসুকা গার্মেন্টসের শ্রমিক। বাকিরা জেনারেশন নেক্সট ফ্যাশন নামে একটি পোশাক কারখানার শ্রমিক।

শ্রমিকরা জানান, জেনারেশন নেক্সট কারখানায় তাদের তিন মাসের বেতন বকেয়া। তারা বকেয়া বেতন ও বন্ধ কারখানা খুলে দেওয়ার দাবিতে একত্রিত হয়েছেন। পরে পার্শ্ববর্তী সিগমা অ্যাপারেলস, ডি-সান, সুসুকা, জি-ম্যাক্স ও শিনশিন পোশাক কারখানায় গিয়ে শ্রমিকদের বের করে তাদের আন্দোলনে শামিল করেন। তারা সড়ক অবরোধের চেষ্টা করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা বাধা দেন। এতে শ্রমিকরা ক্ষিপ্ত হয়ে ইটপাটকেল ছুড়তে থাকে। একপর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে তাদের সংঘর্ষ বাধে।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার (এসপি) সারোয়ার আলম এ তথ্য নিশ্চিত করেন।

 

জেনারেশন নেক্সট পোশাক কারখানার শ্রমিকরা গত সোমবার সকাল ৯টা থেকে মঙ্গলবার বিকেল পৌনে ৫টা পর্যন্ত নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল মোড় এলাকা অবরোধ করে রাখেন। পরে জলকামানের মুখে সড়ক ছাড়তে বাধ্য হন তারা। সড়ক ছেড়ে যাওয়ার সময় অন্তত অর্ধশতাধিক গাড়ি ভাঙচুর করেন শ্রমিকরা।



মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, দৈনিক করতোয়া এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
H009
KCS